প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২০, ২০২৪ সময়ঃ ২:৪৬ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।

ময়মনসিংহের ভালুকায় একটি কারখানায় সুতার গাইডের নিচে চাপা পড়ে মুরাদ হোসেন (২৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার (১৯ আগস্ট) রাতে উপজেলার  মেহেরাবাড়ি এলাকায় অবস্থিত বাদশা গ্রæপের ক্যামেলিয়ান কটন ফ্যাক্টরীতে।
হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার দৈয়রকাঠি গ্রামের  মৃত মতিয়ার রহমানের ছেলে মুরাদ হোসেন প্রতিদিনের মতো সোমবার দুপুরে ভালুকা উপজেলার মেহেরাবাড়ি এলাকায় অবস্থিত বাদশা গ্রæপের ক্যামেলিয়ান কটন ফ্যাক্টরীতে কর্মস্থলে যান। পরে মুরাদ হোসেনের সহকর্মীরা ফ্যাক্টরীর ভিতরে খোঁজাখুজি করে কোথাও পাচ্ছিলো না। এক পর্যায়ে রাত ১০ টার দিকে ফ্যাক্টরীর ভিতরে ২৫০ কেজি ওজনের সুতার গাইটের নিচে মুরাদকে অচেতন অবস্থায় দেখতে পান। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। খবর পেয়ে মডেল থানা পুলিশ মুরাদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।
ভালুকা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক শহিদুজ্জামানের বরাদ দিয়ে স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ হাসানুল হোসেন জানান, মিল শ্রমিকের শরীরের বিভিন্ন স্থানে নিলাফুলা জখমের চিহৃ ছিলো এবং হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা গিয়েছিলেন।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ জানান, হাসপাতাল থেকে মিল শ্রমিকের লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com