প্রকাশিত হয়েছেঃ ডিসেম্বর ১৮, ২০২৩ সময়ঃ ৮:১৮ পূর্বাহ্ণ

মোঃ জাকির হোসেন।।

ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনে ১৯ জনের মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে। রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চূড়ান্ত প্রার্থী তালিকায় রয়েছেন ৬৭ জন।

এর আগে ১১টি সংসদীয় আসনে দলীয় ৬৯ জন এবং স্বতন্ত্র ৩৮ জনসহ মোট ১০৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে ২৪ জনের মনোনয়ন বাতিল হয়। এরপর নির্বাচন কমিশনে আপিল করে আরও ৫ প্রার্থী মনোনয়নপত্রের বৈধতা ফিরে পান।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে প্রত্যাহার করেন- আওয়ামী লীগের দুই প্রার্থীসহ জাকের পার্টি, জাসদ ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১৯ প্রার্থী।

আওয়ামী লীগের সঙ্গে জোটভুক্ত হওয়ায় ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসন দুটি থেকে কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগের দুই প্রার্থীকে প্রত্যাহার করে নেওয়া হয়।

এছাড়া ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মো. মতিউর রহমান ও নাজিম উদ্দিন আহমেদ এমপি, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে আমিনুল হক শামীম তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এদিকে ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে সাবেক এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম আওয়ামী লীগের দলীয় প্রার্থী হলে এক স্বতন্ত্র প্রার্থী আপিল করায় তার প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। ফলে ময়মনসিংহের ১১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬৭ জন প্রার্থী।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com