প্রকাশিত হয়েছেঃ সেপ্টেম্বর ২১, ২০২৪ সময়ঃ ১০:৪৫ পূর্বাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি।।
ময়মনসিংহের ভালুকা রেঞ্জ কর্মকর্তার কার্যালয় থেকে আটককৃত রিপন মিয়া (৩৫) নামে ভেকু চালক ও সহকারী মজিবরকে (৩০) জোর করে ছাড়িয়ে নেয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেলে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি তাদের জোর করে ছাড়িয়ে নিয়ে যায় বলে বনবিভাগের অভিযোগ। এঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে বনবিভাগ জানিয়েছে।
বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে উপজেলার কাঠালী মৌজার ২০ ধারার গেজেটভূক্ত ২৭৬ নম্বর দাগে বনবিভাগের জমি দখলে নিয়ে স্থানীয় বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পক্ষে ভেকু দিয়ে মাটি কাটার কাজ করছিলো একটি প্রভাবশালী মহল। খবর পেয়ে ভালুকা রেঞ্জের লোকজন ঘটনাস্থলে গিয়ে ভেকু দিয়ে মাটি কাটার কাজ করার সময় ভেকু চালক কুড়িগ্রামের রিপন মিয়া ও সহকারী মজিবরকে ধরে নিয়ে যায়। বিকেলে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি জোর করে আটককৃতদের ছাড়িয়া নিয়ে যান।
এ ব্যাপারে ভালুকা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো: হারুন অর রশিদ ও স্থানীয় হাজিরবাজার ক্যাম্প ইনচার্জ আবদুর রহমানের মোবাইল নম্বরে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি। তবে ময়মনসিংহ দক্ষিণ ভালুকা অঞ্চলের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো: সাদেকুল ইসলাম জানান, কাঠালী মৌজার ২৭৬ নম্বর দাগে ডিমারগেশন হয়নি। বনবিভাগের গেজেটভূক্ত ওই দাগে অবৈধভাবে কাজ করার সময় দুজনকে আটক করা হলেও পরে স্থানীয় প্রভাবশালী হাজী শহিদ নামে এক ব্যক্তি জোড় করে ছাড়িয়ে নিয়ে গেছে। এঘটনায় বন আইনে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এ ব্যাপারে জানার জন্য অভিযুক্ত হাজী শহিদুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ না করে লাইনটি কেটে দেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com