প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২৪, ২০২৪ সময়ঃ ৫:১৮ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকায় বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি নামে একটি ঔষধ কারখানার শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। শনিবার (২৪ আগস্ট) সকালে উপজেলার কাঠালী এলাকায় অবস্থিত ফ্যাক্টরীর শ্রমিকরা বিভিন্ন দাবিতে কারখানা গেইটের সামনে ওই বিক্ষোভ মিছিলটি করেন। খবর পেয়ে পুলিশসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবির বিষয়ে আশ^াস দিলে তার কাজে যোগদান করেন।
আন্দোলনরত শ্রমিকরা জানান, বিকন ফার্মাসিউটিক্যালস পিএলসি নামে ঔষধ কারখানায় তারা ৮০০ শ্রমিক কর্মরত আছেন। তারা দীর্ঘদিন ধরে তারা ১২ টি দাবি করে আসছিলেন। দাবিগুলো হলো- ওভারটাইমসহ তাদের বেতন ১৪ হাজার ৫০০ টাকা, চাকরি স্থায়ী করন, দুইবছর পরপর গ্রেড পদোন্নতি, কর্মী ছাটাই বন্ধ, শ্রমিক ইউনিয়ন গঠন, বোনাস বেতনের সমপরিমান, বাৎসরিক বেতন সর্বনিন্ম ২০০০ টাকা বৃদ্ধি, সপ্তাহে ২দিন ছুটি, মহিলাদের মাতৃকালীন ছুটিতে সম্পূর্ণ বেতন ও চিকিৎসা খরচ বহন। এসব দাবির বিষয়ে দীর্ঘদিন ধরে আস্বাস দিয়ে আসলেও তা মেনে না নেয়ায় তাদের এই আন্দোলন। শ্রমিকরা আরো জানান, কোম্পানীর মালিক মোহাম্মদ এবাইদুল করীম গত ছয়মাস আগে এক হাজার টাকা বেতন বৃদ্ধির ঘোষণা দিলেও কোম্পানীল অ্যাডমিন ম্যানেজার সৈকত তাদেরকে ৪০০ টাকা বৃদ্ধি করেছেন। শ্রমিকরা অ্যাডমি সৈকত ও পরিচালক (অপারেশন) গোলাম রব্বানীর অপসারনের দাবি জানান।
কোম্পানীর মানবসম্পদ বিভাগের (এইচআর) প্রধান আনিছুর রহমান জানান, শ্রমিকদের বেশ কয়েকটি দাবি মেনে নেয়া হয়েছে।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা আলীনুর খান জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং মালিক পক্ষের সাথে কথা বলে দাবির বিষয়ে শ্রমিকদের আশ^াস দিলে তারা কাজে যোগদান করেছেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com