প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২৪, ২০২৪ সময়ঃ ৫:২২ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকায় মাদকের ছোবলে শিবলী সিদ্দিকি শাওন (৪০) নামে একজন ক্যাডেট এর নির্মম পরিনতি হয়েছে। শনিবার (২৪ আগস্ট) সকালে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা নিজবাসা থেকে পুলিশ তার অর্ধগলিত লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত মাদক সেবনের কারেণ তিনি মৃত্যুবরন করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পুরুড়া গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মৃত সিদ্দিকুর রহমানের ছেলে শিবলী সিদ্দিকি শাওন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড মেজরভিটা এলাকায় ছোটবোন ছামারা সিদ্দিকিকে (২০) নিয়ে নিজবাসায় বসবাস করে আসছিলো। শুক্রবার মধ্যরাতে পাশের রুমে অবস্থানরত ছোট বোন ছামারা সিদ্দিকি ঘুম থেকে জেগে  দূর্গন্ধ পায়। এ সময় সে চাচাতো ভাই কাউসারকে ফোন দেয়। পরে জরুরী সেবা নম্বর ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ শনিবার সকালে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
পারিবারিক সূত্র জানায়, নিহত শিবলী সিদ্দিকি শাওন ব্যাংক কর্মকর্তা মৃত সিদ্দিকুর রহমানের এক মাত্র ছেলে। খুবই মেধাবী ছিলেন তিনি। ১৯৯৬ সালে তিনি সিলেট ক্যাটেড কলেজে পড়ার সুযোগ পান এবং ২০০১ সাথে মাদকে জড়িয়ে পড়ার কারণে তাকে কলেজ থেকে বহিস্কার করা হয়। কিন্তু পরে বাবার বিশেষ অনুরোধে তাকে আবারো সুযোগ দেয়া হলে ২০০৩ সাথে তিনি এইচএসসি পরীক্ষা দিয়ে কৃতিত্বের সাথে পাস করেন। পরে ২০০৭ সাথে তিনি অস্ট্রোলিয়ায় চলে যান এবং ৮ বছর তিনি ওখানে অবস্থানকালেও তেমন কোন চাকরী বা লেখাপড়া না করে মাদক সেবন করার কারণে পরিবারের লোকজন টাকা খরচ করে দেশে নিয়ে আসেন। এদিকে শাওনের বাবা মা মারা যাওয়ার পর তিনি ভালুকাতেই শিবলী এডুকেশন এন্ড স্টাডি সেন্টার  নামে একটি ইংলিশ মিডিয়াম কোচিং সেন্টার পরিচালনা করে আসছিলে।
নিহতের ভগ্নিপতি তাশদিকুল হক খুশবু জানান, শাওন যেরুমে থাকতো, পাশের রুমেই থাকতো তার ছোট বোন ছামারা সিদ্দিকি। কিন্তু ভাই বোনের মাঝে সম্পর্ক খারাপ থাকায় তারা উভয়েই আলাদা রান্নাবান্না করে খাওয়া ধাওয়া করতেন। শুনেছেন, সিরাজুম মনিরা নামে ঢাকা বিশ^বিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগে পড়ূয়া এক ছাত্রিকে তিনি বিয়ে করেছিলেন।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ জানান, খবর পেয়ে পুলিশ এক ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় নিহতের ছোট বোন বিশ^বিদ্যালয় পড়ূয়া শারমিন সিদ্দিকি বাদি হয়ে একটি অপমৃত্যু মামলা করেছেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com