প্রকাশিত হয়েছেঃ আগস্ট ৪, ২০২৪ সময়ঃ ৭:১৯ অপরাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি।।

এক দফা দাবিতে দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে অসহযোগ আন্দোনের প্রথম দিনে রোববার (৪ আগস্ট) ময়মনসিংহের ভালুকায় বেশ কয়েকটি কারখানায় ভাঙচুর ও একটিতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এ সময় শ্রমিকবহনকারী ৩০/৩৫ গাড়িসহ শিল্পপুলিশের একটি কাভার্ডভ্যান ভাঙচুর ও একটি মিনি বাসে আগুণ দেয়া হয়। ওই সময় আন্দোলনকারীদের ইটপাটকেলের আঘাতে ৪/৫ জন শিল্প পুলিশ আহত হন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে সরকারীদলীয় লোকজন ভালুকা পৌরসদরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ মিছিল করে। বিকেলে উপজেলার সিমান্তবর্তী মাষ্টারবাড়ি এলাকায় শ্রীপুর এলাকা থেকে কিছু লোক এসে বাদশা গ্রুপের বাদশা (বিটিএল) কারখানাটির মূলফটকসহ ভেতরে ভাঙচুর ও আগুণ লাগিয়ে দেয়। তাছাড়া কোকাকোলা, আরিফ টেক্সটাইল, পিএনিট কম্পোজিট ও নোমান কারনায় ভাঙচুর করা হয়। এ সময় পিএনিট কারখানায় ভেতর ৪/৫ টি কাভার্ডভ্যান ভাঙচুর করে আন্দোলনকারীরা। তাছাড়া মাস্টারবাড়ি এলাকায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকন শ্রমিকবহনকারী ৩০/৩৫ গাড়িসহ শিল্পপুলিশের একটি কাভার্ডভ্যান ভাঙচুর ও এনতয় কারখানার সামনে শিল্পপুলিশ বক্সের পাশে একটি মিনিবাসে আগুন ধরিয়ে দেয়া হয়। ওই সময় আন্দোলনকারীদের ইটপাটকেলের আঘাতে ৪/৫ জন শিল্প পুলিশ আহত হন।

স্থানীয় লোকজন আরো জানান, বিকেলে সিমান্তবী নাসিরগ্রাস ফ্যাক্টরী এলাকায় বেশ কিছু গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

ম্যামনসিংহ শিল্পজোন ৫ এম পুলিশ সুপার (এসপি) মোঃ মিজানুর রহমান জানান, আন্দোলনকারীরা তাদের দু’টি গাড়ি ভাঙচুর করেছে। তাছাড়া ইটপাটকেলের আখঅতে তাদের ৪/৫ জন পুলিশ আহত হয়েছেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com