প্রকাশিত হয়েছেঃ জুলাই ৭, ২০২৪ সময়ঃ ৩:২৮ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহেরর ভালুকায় এইচএসসি ইংরেজী দ্বিতীয়পত্রের পরীক্ষায় অসদুপায় অবলম্ভনের দায়ে এক প্রভাষক ও ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। উপজেলার মাহমুদপুর গ্রামে অবস্থিত সায়েরা সাফায়েত উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে ওইসব শিক্ষার্থী ও শিক্ষককে বহিষ্কার করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আলীনূর খান রোববার (০৭ জুলাই) সকালে ওই পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে তাদের বহিষ্কার করেন। বহিস্কৃত পরীক্ষার্থীরা সকলেই ভালুকার মর্নিং সান মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী এবং সায়েরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজে ভূগোল বিষয়ের প্রভাষক মোস্তাফিজুর রহমানকে বহিস্কার করা হয়েছে। নকলে সহায়তা করার দায়ে ওই শিক্ষককে বহিষ্কার করা হয়।
এর আগে ৩০ জুন অনুষ্ঠিত প্রথমদিনে বাংলা প্রথমপত্র পরীক্ষায় ওই কেন্দ্র থেকে একই কলেজের ১০পরীক্ষার্থী ও সায়েরা সাফায়েত কলেজের ব্যবসায়ী শিক্ষা বিষয়ের প্রভাষক সাদিকুর রহমানকে বহিষ্কার করা হয়েছিলো। চলতি বছর মনিংসান স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট ৭২১ জন শিক্ষার্থী এইসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন বলে জানা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার আলীনূর খান জানান, ইংরেজী দ্বিতীয়পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে মনিংসান করেজের ৮ পরীক্ষর্থী ও নকলে সহযোগীতার করার জন্য সায়েরা সাফায়েত উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের এক শিক্ষককে বহিস্কার করা হয়েছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com