প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ২৯, ২০২৩ সময়ঃ ৩:৪৫ অপরাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

ময়মনসিংহ- শেরপুর আঞ্চলিক মহাসড়কের তারাকান্দা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সংলগ্ন নিচু জমি ভরাটে একটি প্রভাবশালী মহল বিভিন্ন রাইচ মিল থেকে ট্রাক, লরি ও ট্রলি যোগে ছাই এনে গর্ত ভরাট করছে ও মহাসড়কের পাশে স্তুপ করে রাখছে।

মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল করায় বাতাসে সেই ছাই উড়িয়ে বাড়ি ঘরে পরছে। এছাড়া পথচারীসহ যানবাহনের যাত্রীদের চোখে মুখে পরছে। ফলে পথচারীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এই সড়কে চলাচলকারী কয়েক জন অটোরিকশা ও   সিএনজি চালক  জানান, ওই ছাইয়ের স্তুপ পাড়ি দিতে হয় চোখ বন্ধ করে। এতে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় বাসিন্দারা জানান, মহাসড়কের পাশে ছাইয়ের স্তুপ রাখায় চোখ বন্ধ করে যাতায়াত করতে হচ্ছে। বাতাসে ওই ছাই উড়িয়ে পরিবেশ নষ্ট হচ্ছে ও পথচারীদের ভোগান্তি সৃষ্টি হচ্ছে।

মহাসড়ক দিয়ে সাংবাদিক জাকির হোসেন মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় সেই ছাই উড়ে এসে পড়ে চোখে মুখে। আর এই দুর্ভোগ তাকে নিয়ে ছাড়লো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু অপারেশন থিয়েটার পর্যন্ত। অল্পের জন্য রক্ষা পেল তার দৃষ্টিশক্তি। প্রতিদিন এই মহাসড়কে শত শত মানুষ ও যানবাহন চলাচল করছে। এই ছাই উড়ে গিয়ে যানবাহন চালকের চোখে পড়লে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ঘটনার সত্যতা নিশ্চিতে মহাসড়কের পাশে তারাকান্দা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সংলগ্ন ছাই ফেলে পরিবেশ ও মানুষের স্বাস্থ্যঝুকি সৃষ্টি হচ্ছে মর্মে অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। এসময় তিনি বলেন, জনসাধারণের দুর্ভোগ লাঘবের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।  এসময় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আরএমও, স্যানেটারী ইন্সপেক্টর, তারাকান্দা থানার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com