প্রকাশিত হয়েছেঃ আগস্ট ৮, ২০২৪ সময়ঃ ১১:৪৯ অপরাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি।।
ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত ৫ আগস্ট বিকেলে বৈষম্যবিরোধী আন্দোলনকে পুঁজি করে প্রতিপক্ষরা ওই ঘটনাটি ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন। এর আগেও প্রতিপক্ষদের হামলায় চার যুবককে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য ও উপজেলার জামিরদিয়া দক্ষিণপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে মোস্তফা কামাল গংদের সাথে প্রতিবেশি আব্দুল হাই গংদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এনিয়ে আদালতে বেশ কয়েকটি মামলা চলমান আছে। এরই জের হিসেবে গত ৫ আগস্ট বিকেলে বৈষম্যবিরোধী আন্দোলনকে পুঁজি করে প্রতিপক্ষরা অর্ধশতাধিক লোক নিয়ে মোস্তফা কামাল গংদের বেশ কিছু দোকানপাট ভাঙচুর করে। এসময় হামলাকারীরা একটি কলা বাগান ধ্বংসসহ কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি করে।
এর আগে গত ১৮ জুলাই সন্ধ্যা রাতে মোস্তফা কামালের বাড়ির পাশে জনৈক রুবেল মিয়ার চা স্টলে বসে মোস্তফা কামালের ছেলে খোকন সরকার, ভাতিজা খাইরুল আলম, সুজন মিয়া ও শামীম মিয়াসহ কয়েকজন চা পান করার সময় প্রতিপক্ষ আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়ার নেতৃত্বে একদল লোক তাদের উপর হামলা চালায়। এমনকি খাইরুল আলম, সুজন মিয়া ও শামীম মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও খোকন সরকারকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করা হয়েছিলো। ওই ঘটনায় আহত খাইরুল ইসলামের বাবা মোফাজ্জল হোসেন বাদি হয়ে খোকন মিয়া, খলিল মিয়া, আব্দুল হাই, হাদিউল, আব্দুল হেকিম, হেলাল উদ্দিন, আলাল উদ্দিন, বেলাল উদ্দিন, শিপন মিয়া ও হুমায়ূননের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা (৩১, তারিখ ১৯/০৭/২৪ইং) দায়ের করলে পুলিশ আব্দুল হাইয়ের ছেলে মামলার ১ নম্বর আসামী খোকন মিয়াকে গ্রেফফতার করে আদালতে প্রেরণ করে।
ক্ষতিগ্রস্ত মোস্তফা কামাল জানান, প্রতিবেশি আব্দুল হাই গংদের সাথে তাদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই জের হিসেবে গত ১৮ জুলাই সন্ধ্যা তার ছেলেসহ তার ভাতিজাদের উপর হামলা করা হয়। গত ৫ আগস্ট প্রতিপক্ষরা বৈষম্যবিরোধী আন্দোলনকে পুঁজি করে অর্ধশতাধিক লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালিয়ে বেশ কিছু দোকানপাট ভাঙচুর করে কয়েক লাখ টাকার ক্ষতিসাধন করে। বহু চেষ্টা করেও এখনো পর্যন্ত আইনী সহযোগীতা তারা পাননি বলে জানান।
তবে এ ব্যাপরে অনেক চেষ্টা করেও প্রতিপক্ষ আব্দুল হাই গংদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com