প্রকাশিত হয়েছেঃ আগস্ট ১, ২০২৪ সময়ঃ ১২:০৩ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে দত্তেরবাজারে একরাতে ৯ টি দোকান ও বাড়িতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। এসময় ওইসব দোকান থেকে নগদ প্রায় ৭ লক্ষাধিক টাকাসহ আরও ১ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে চোর চক্র।
গত মঙ্গলবার রাতে এ দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এসময় চোর চক্র ৯ টি দোকান ও বাড়ির চালের টিন ও তালা কেটে ভিতরে প্রবেশ করে।

ষ্টেশনারী দোকানের মালিক ফজলুল হক জানান, প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। সকাল সাড়ে নয়টা দোকানে এসে দেখেন দোকানের তালা কাটা। এ সময় তার ক্যাশ বাক্সও খোলা অবস্থায় তিনি দেখতে পান। তিনি আরো জানান, তার দোকানের ড্রয়ারে থাকা নগদ ৫ লক্ষ ৫৬ হাজার টাকা, ৪০ হাজার টাকা ডলারসহ চুরি করে নেয়।

এছাড়াও রাজন সরকারের মনোহারি, সজিবের মনোহারি, আলমগীরের মনোহারি, নজরুল ইসলামের মনোহারি, জামাল উদ্দিনের মিষ্টি, আঃ হাই শেখের হার্ডওয়্যার, নয়নের হার্ডওয়্যারের দোকানের ক্যাশ বাক্স থেকে প্রায় নগদ ৭৫ হাজার টাকা এবং দামী সিগারেট ও অন্যান্য মালামাল সহ সর্বমোট ২ লক্ষাধিক টাকা নিয়ে গেছে বলে দাবি করেন ব্যবসায়ীগণ। পাগলা থানা পুলিশ সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে চুরি আতঙ্ক বিরাজ করছে। এদিকে একই রাতে বাজার এলাকায় রুহুল আমিন কামারের বাড়িতেও চুরি ঘটনা ঘটে। চোরেরা নগদ অর্থ সহ প্রায় ৩৫/৪০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জালাল উদ্দিন জালু বলেন, এতগুলো দোকানের দুর্ধর্ষ চুরির ঘটনায় আমরা হতবাক হয়েছি। এ বিষয়ে ব্যবসায়ীদের সাথে কথা বলে আইনি প্রদেক্ষপ নেওয়া হবে। অন্যদিকে দত্তের বাজার ইউপি চেয়ারম্যান রোকসানা বেগম ও স্থানীয় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত দোকানগুলো আমরা পরিদর্শন করেছি। আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বাজারে পাহারা ব্যবস্থাও জরুরী।
এ বিষয়ে পাগলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ খায়রুল বাশার জানান, চুরি ঘটনায় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ আসলে আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
####

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com