প্রকাশিত হয়েছেঃ মে ২১, ২০২৪ সময়ঃ ২:২৯ অপরাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা।।
ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় প্রবাসীসহ তিনজন আহত হয়েছেন। আহতদের মাঝে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার সন্ধ্যায় উপজেলার বগাজান বাজারে। এ ঘটনায় মডেল থানায় মামলা (নম্বর-৩৬) দায়ের করা হয়েছে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বগাজান গ্রামের মৃত শফিকুল ইসলামের মেয়ে সুলতানা আক্তার ও পাশের ভান্ডাব গ্রামের শফিকুল ইসলামের মাঝে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই জের হিসেবে গত বুধবার সন্ধ্যায় শফিকুল ইসলামের ছেলে ফাহাদ হোসেন ও তার লোকজন করাত, দা, কুড়াল ও বাশের লাঠি নিয়ে সুলতানা গংদের বাড়ির উত্তর পাশের জমি থেকে গাছ কাটতে শুরু করেন। এ সময় সুলতানার ভাই অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র রাকিব হোসেন বাঁধা দিলে তাকে মারপিট করে প্রতিপক্ষরা চলে যায়। খবর পেয়ে সুলতানা ও তার স্বামী প্রবাসী আনোয়ার হোসেন ভালুকা হতে বাগাজান বাজারে আ’লীগ অফিসের সামনে পৌঁছলে প্রতিপক্ষরা তাদের উপর হামলা চালায়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা, আড়াই লাখ টাকা মূল্যের একটি সোনার চেইন ও একটি দামি হাতঘরি ছিনিয়ে নিয়ে যায়। ডাক চিৎকার শুনে ছোট ভাই রাকিব হোসেনসহ লোকজন ঘটনাস্থলে ছুটে আসলে প্রতিপক্ষরা রাকিবকে কুপিয়ে আহত করে চলে যায়। পরে স্থানীয় লোকজন আহত রাকিব হোসেনকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন।
সুলতানা আক্তার জানান, প্রতিপক্ষরা নেশাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত। তাদের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের হিসেবে ঘটনারদিন সন্ধ্যায় তাদের জমি থেকে গাছ কাটতে বাঁধা দেয়ায়, প্রথমে তার তাদের উপর হামলা চালানো হয়। হামলাকারীরা স্বর্ণালঙ্কারসহ জিনিসপত্র ছিনিয়ে যায় এবং তাকেসহ তার স্বামীকে মারধর করা হয় এবং ছোট ভাইকে জনসম্মুখে কুপিয়ে আহত করে।
প্রতিপক্ষ শফিকুল ইসলামের ছেলে ফাহাদ হোসেন জানান, তাদের ক্রয়কৃত জমি থেকে গাছ কাটতে গেলে প্রতিপক্ষ সুলতানার ভাই রাকিব হোসেন তাদের বাঁধা দেয় এবং তাকে দাড়ালো অস্ত্র দিয়ে আহত করে।
এ ঘটনায় সুলতানা আক্তার বাদি হয়ে ফাহাদ হোসেন (২৯), রিফাদ (৩৮), মাহাবুল (২৩) ও নিমদাদসহ (২২) অজ্ঞাত ৪/৫ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেন।
ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ জানান, ওই ঘটনায় মামলা হয়েছে এবং আসামী গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com