প্রকাশিত হয়েছেঃ অক্টোবর ১, ২০২৪ সময়ঃ ৭:৩২ অপরাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

আসন্ন পূজায় ময়মনসিংহ বিভাগে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে  সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। এবার ময়মনসিংহ বিভাগে সর্বমোট ১ হাজার ৫শ ৩৪টি পূজা মণ্ডপ থাকবে যার মধ্যে ৬শ ৮৪টি ময়মনসিংহ জেলায় এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ৮১ মন্ডপে হবে দুর্গাপূজা।

রোববার (১ অক্টোবর) বেলা সাড়ে ৩ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

দুর্গাপূজা উপলক্ষে মসিকের মতবিনিময় সভায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণ উদযাপনের লক্ষ্যে কোথায় যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য সতর্ক থাকার আহ্বান জানান সভাপতি।

সভায় প্রশাসক জানান, সনাতন ধর্মের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব দুর্গাপূজা পালনে পাশে থাকবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। এজন্য প্রশাসক উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

মসিক প্রশাসক পূজা মণ্ডপ সংলগ্ন সড়কের নির্মাণকাজ দ্রুত শেষ করা, সড়কবাতি নিশ্চিত করা, মণ্ডপের বর্জ্যের ব্যবস্থাপনা নিশ্চিত করা ইত্যাদি বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, বিসর্জন ঘাট প্রস্তুতি, ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, সিসি টিভি ক্যামেরা স্থাপন সহ অন্যান্য দায়িত্বও পালন, নগরীর ৮১ টি মণ্ডপ প্রাঙ্গণ পরিচ্ছন্নকরণ সহ অন্যান্য সহযোগিতা থাকবে ময়মনসিংহ সিটি কর্পোরেশনর।

সভায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, সচিব সুমনা আল মজিদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পূজা মণ্ডপের প্রতিনিধি, ছাত্রবৃন্দ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, জেলা ও মহানগর পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com