প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২১, ২০২৪ সময়ঃ ২:৪৫ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২১ আগস্ট) দুপুরে হাসপাতাল গেইটে সাবেক ও বর্তমান স্কাউটদের সমন্বয়ে গঠিত টিম চেঞ্ছ এক্স সংগঠনের ব্যানারে শিক্ষার্থীরা ওই মানববন্ধনটি করেন।
মানববন্ধনে হাসপাতালের চিকিৎসা সেবার মান, রোগীদের নিম্নমানের খাবার পরিবেশন, সরকারি অ্যাম্বুলেন্স সেবা প্রাপ্তিতে দুর্ভোগ, বিশুদ্ধ খাবার পানির সরবরাহ না থাকা, বাদরুমসহ ওয়ার্ডে ওয়ার্ডে অপরিচ্ছন্ন পরিবেশ, ওয়াশরুমের বেহাল দশা ও বিভিন্ন অনিয়মের দ্রæত প্রতিকারসহ ১৩ দফা দাবি উল্লেখ করেন শিক্ষার্থীরা।
এছাড়াও কর্তব্যরত ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের জন্য পর্যাপ্ত সুযোগ সুবিধা থাকার পরও আবাসিকে অবস্থান না করা ও তাদের অনুপস্থিতি, পর্যাপ্ত টেস্ট কীট না থাকা, হাসপাতালের বাহিরে অবস্থিত ক্লিনিকে বিভিন্ন টেস্ট পাঠিয়ৈ দেয়া, প্রয়োজনীয় ঔষধের সরবরাহ না থাকা, রোগীকে গুরুত্ব না দিয়ে ঔষধ কোম্পানীর প্রতিনিধিতের বেশি সময় দেয়া ও দালালদের দৌরাত্বসহ বিভিন্ন বিষয় উল্লেখ করেন মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা। অবিলম্বে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের এসব অনিয়ম, অব্যবস্থাপনা ও দুর্নীতির অবসান চান শিক্ষার্থীরা। এ সময় বক্তব্য রাখেন, শিক্ষার্থী ইয়াসিন আরাফাত, তাজনূর আক্তার মনিষা, রামিশা আক্তার জুঁতি, সেতু আক্তার মিম ও নোহাত এন খান প্রমূখ।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com