প্রকাশিত হয়েছেঃ আগস্ট ১৬, ২০২৪ সময়ঃ ৭:৫৩ অপরাহ্ণ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি।।

গাজীপুর মহানগরের টঙ্গীতে গার্মেন্ট কারখানা দখল ও একজন নারী উদ্যোক্তার বাড়িতে হামলা-ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) এ হামলার ঘটনা ঘটে। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত পৌনে ১১টায় একদল দুর্বৃত্ত টঙ্গী পূর্ব থানাধীন আরিচপুর গার্লস স্কুল সংলগ্ন ব্যবসায়ী রাশেদা ফারুকের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা প্রথমেই বাড়ির সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলে এবং বাড়ির গ্যারেজে থাকা একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-ঘ-২১-৮০৫২) ভাংচুর করে। পরে হামলাকারীরা বাড়ির কলাপসিবল গেট ভেঙ্গে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এসময় বাড়ির সদস্যদের আত্মচিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এলে হামলাকারীরা দ্রুত চলে যায়।
ভুক্তভোগী ব্যবসায়ী রাশেদা ফারুক জানান, তিনি টঙ্গী পশ্চিম থানাধীন সেনাকল্যাণ ভবনে অবস্থিত এভা গ্রুপের গার্মেন্ট কারখানার সাথে দীর্ঘ দিন যাবত সুনামের সহিত ব্যবসা করে আসছেন। এ পর্যন্ত কেউ কোন দিন তার ব্যবসায় কোন ধরণের হস্তক্ষেপ করে নাই। গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাভেদ আহমেদ সুমন তার (রাশেদার) ব্যবসা ছিনিয়ে নিতে ইতিমধ্যে কয়েক দফায় ওই কারখানায় গিয়ে চড়াও হয়। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতেও তার (রাশেদার) বাড়িতে হামলা ও ভাংচুর চালানো হয়। রাশেদা ক্ষোভ প্রকাশ করে বলেন, একজন নারী হয়ে ব্যবসা করা কি আমার জন্য অন্যায় ? আমার কি ব্যবসা করা ও বেঁচে থাকার কোন অধিকার নাই ? তিনি অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করে বলেন, ড. ইউনুস এদেশে অসংখ্য নারী উদ্যোক্তা তৈরি করেছেন। তিনি আমার ব্যথা বুঝবেন, আশা করি তার কাছে ন্যায় বিচার পাব।
এব্যাপারে বক্তব্য জানার জন্য একাধিকবার ফোন করা হলে অভিযুক্ত বিএনপি নেতা সরকার জাভেদ আহমেদ সুমন কল রিসিভ করেননি।
#

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com