প্রকাশিত হয়েছেঃ ফেব্রুয়ারি ২৮, ২০২৪ সময়ঃ ১০:০৮ অপরাহ্ণ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি।।
“প্রবাসী কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার” এই প্রতিপাদ্য সামনে রেখে ময়মনসিংহের গফরগাঁওয়ে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে গফরগাঁও উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কার্যালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে গফরগাঁও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
উক্ত সেমিনারে গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম-এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা
পরিষদের চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন প্রবাসী কল্যাণ ব্যাংক, গফরগাঁও শাখার ম্যানেজার মোঃ খাইরুল আলম ও জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে মাসুদ হাসান।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপক ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে সহকারী পরিচালক অমিত সরকার।
সেমিনারে মুক্ত আলোচনা অংশ নেন, উপজেলা সহকারী প্রোগ্রামার (আইসিটি) আহসান হাবীব, স্বজন সভাপতি দিলীপ কুমার রায়, গফরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হক বিপ্লব, পাঁচবাগ ইউপির উদ্দোক্তা রিফাত প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান, পাট কর্মকর্তা ফজলুর রহমান, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম, গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম খান, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চিত্তরঞ্জন ঘোষ।
এই সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। দেশের সকল ক্ষেত্রেই এখন সফলতা দৃশ্যমান। এই উন্নয়নের জোয়ারে দেশের এক শ্রেণির মানুষ অবহেলিত থাকবে, অনেকেই পিছনে পড়ে থাকবে- তা হতে
পারে না। আমাদের প্রত্যেককের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান হওয়াটা খুবই দরকার। বর্তমান প্রেক্ষাপটে দক্ষতা উন্নয়ন অর্জন করে এলাকার সকল পিছিয়ে
থাকা জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের
সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে।
এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, গণমাধ্যম কর্মী, বিদেশ ফেরত কর্মী, এনজিও প্রতিনিধি, বিভিন্ন শ্রমিক সংগঠনের প্রতিনিধি, ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধি, সরকারি, বেসরকারি কলেজের শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com