প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ২৮, ২০২৪ সময়ঃ ৫:১৬ অপরাহ্ণ

জালালুর রহমান, মৌলভীবাজার প্রতিনিধি।। মৌলভীবাজারে জেলায় কুষ্ঠ নির্মূলের কার্যক্রম সফলভাবে চলমান। মৌলভীবাজার জেলার দূর্গম এবং প্রত্যন্ত অঞ্চলগুলিকে সর্বদাই স্বাস্থ্য সেবার আওতায় নজরদারি রেখে জেলা ব্যাপী  স্বাস্থ্য সেবা প্রদান করা চলমান। কোভিড ১৯ আবারো ফিরে এসেছে, তবে সুখবর হচ্ছে কোভিড টিকা প্রদানে দেশের মধ্যে মৌলভীবাজারের অবস্থান ৩-য়। ওই  সফলতা এসেছে সম্মিলিত ভাবে কাজ করায়। রবিবার সকাল থেকে অপরাহ্ন পর্যন্ত

বিশ্ব কুষ্ঠদিবস ২০২৪ উপলক্ষে মৌলভীবাজার সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এবং সহযোগী সংস্থা লেপ্রা বাংলাদেশ এবং হীড বাংলাদেশ এর সহায়তায় আয়োজিত র‍্যালীর উদ্বোধন শেষে সিএস অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত বক্তৃতা প্রদান করেন মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ। সি এস অফিসের প্রোগ্রাম অর্গানাইজার ডাক্তার মোহাম্মদ আবদুর রব জাকারিয়া এর পরিচালনায় স্বাগত বক্তব্যে মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার বর্ণালী দাশ বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসরণে আমরা গুরুত্ব দিয়ে কুষ্ঠ নির্মূলে এগিয়ে যাচ্ছি। কুষ্ঠ কোনো অভিশাপ নয় ইহা ১টি রোগ।

সরকার বিনামূল্যে কুষ্ঠ রোগীদের কে ঔষধ দিচ্ছেন। তাই দেশ থেকে কুষ্ঠ রোগ নির্মূলে আমরা এগিয়ে। মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ আজমল হোসেন জানান  আমরা সবাই সচেতন হলে দেশ থেকে কুষ্ঠ রোগ কে নির্মূল করা সম্ভব। সিএস অফিসের ডিএসএমও ডাক্তার মোহাম্মদ আফজাল হোসেন বলেন আত্মমর্যাদার পরিবেশ, কুষ্ঠ কলংকের হবে শেষ এই শ্লোগান কে নিয়ে সম্মিলিত ভাবে এগিয়ে যেতে হবে। সভায় উপস্থাপনা শেষে উপস্থিত মেডিকেল শিক্ষার্থীবৃন্দ ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের এবং উপস্থিত গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন সিভিল সার্জন, টিএইচও, ডিএসএমও, ও লেপ্রা বাংলাদেশ এবং হীড বাংলাদেশ এর প্রতিনিধি ও সিএস অফিসের মেডিকেল অফিসারবৃন্দ।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com