প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ১৯, ২০২৪ সময়ঃ ৭:০৫ অপরাহ্ণ

মুহাম্মদুল্লাহ,  সখীপুর (টাঙ্গাইল)।।

টাঙ্গাইলের সখীপুর উপজেলার দাড়িয়াপুর গ্রামে মাসব্যাপী আয়োজিত ফাইলা পাগলার মেলায় বিশেষ অভিযান চালিয়ে মাদকের ৫০ টি ছাপড়া ঘর ভেঙে দিয়েছে সখীপুর থানা পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শাহিনুর রহমানের নেতৃত্বে একটি টিম ওই মেলায় অভিযান চালায়। এ সময় ৫০/৬০ টি মাদকের ছাপড়া ঘর ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহিনুর রহমান অভিযান চলাকালে নয়া দিগন্তকে জানান, আমাদের কাছে তথ্য ছিল ফাইলা পাগলার মেলায় প্রতি বছর মাদকের আসর বসে। এ কারণেই আজকে আমরা অভিযান পরিচালনা করে ৫০/৬০ টি ছোট ছোট ছাপড়া ঘর, যেখানে বসে মেলায় আগত সাধুসন্ন্যাসী ও ভক্তরা মাদক বিক্রি ও সেবন করতেন সেগুলো ভেঙে দেয়া হয়েছে। এই মেলা আয়োজন করতে প্রশাসন থেকে অনুমতি নেয়া হয়নি বলেও তিনি উল্লেখ করেন।

ওসি শেখ শাহিনুর রহমান আরো বলেন, আমি মাদক প্রতিরোধে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো। এ কাজে তিনি সখীপুরের মানুষদেরও সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, উপজেলার দাড়িয়াপুরে ফাইলা পাগলার (ফালুচাঁন শাহ) মাসব্যাপী মেলা শুরু হয়েছে গত রোববার (১৩ জানুয়ারি)। ৭৪ বছর যাবত হয়ে আসা এ মেলায় দেশের বিভিন্ন স্থান থেকে লাখো ভক্ত ও দর্শকের সমাগম হয়ে থাকে।

তবে প্রতি বছর এ মেলায় বিভিন্ন ধরনের মাদকদ্রব্য অবাধে বিক্রি ও সেবন নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়ে থাকে। এবার মেলার শুরুতেই পুলিশের এ অভিযানের কারণে মেলায় মাদক বিক্রি ও সেবন কিছুটা হলেও কম থাকবে বলে মনে করছেন স্থানীয়রা।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com