প্রকাশিত হয়েছেঃ জানুয়ারি ৩, ২০২৪ সময়ঃ ১১:০৩ পূর্বাহ্ণ

মুহাম্মদুল্লাহ, সখীপুর (টাঙ্গাইল)।।

টাঙ্গাইল–৮ (বাসাইল-সখীপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অনুপম শাহজাহান জয় এবং কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে ভোটাররা চিনলেও অন্যদের চেনেন না অধিকাংশ ভোটার। অনেক ভোটার এ আসনে কতজন প্রার্থী নির্বাচনে দাঁড়িয়েছেন তাও জানেন না।

গত (১৮ ডিসেম্বর) সোমবার থেকে প্রতীক বরাদ্দ ও নির্বাচনী প্রচারণা শুরু হলেও এ আসনের নৌকা ও গামছা ছাড়া অন্য প্রার্থীদের ভোট প্রার্থনায় মাঠে দেখা যাচ্ছে না। এমনকি অধিকাংশ ভোটার তাদের চেনেনই না। অথচ তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারি সকাল ৮ টা পর্যন্ত প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন। সে হিসাবে প্রচারণা চালানো যাবে আর মাত্র দুইদিন।

এ আসনের অন্য প্রার্থীরা হলেন, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক নিয়ে মোহাম্মদ রেজাউল করিম, বাংলাদেশ কংগ্রেস থেকে ডাব প্রতীক নিয়ে মোহাম্মদ মোস্তফা কামাল, তৃণমূল বিএনপি থেকে সোনালী আঁশ প্রতীক নিয়ে পারুল, বিকল্প ধারা বাংলাদেশ থেকে কুলা প্রতীক নিয়ে মোহাম্মদ আবুল কাশেম।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অনুপম শাহজাহান জয় নিজের নেতাকর্মী নিয়ে নির্বাচনী প্রচারণায় মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এবার নির্বাচনে তারা বড় ব্যবধানে জয়ী হবেন বলে নির্বাচনী পথসভায় দাবি করছেন। শুরুতে নানা গুঞ্জন উঠলেও প্রার্থী অনুপম শাহজাহান জয় স্থানীয় নেতাকর্মী নিয়ে গণভবন ঘুরে আসার পরে প্রচারণায় জোরদারভাবে মাঠে আছেন। এ পার্থী দাবি করছেন, তার বাবা এ আসনের চারবারের সাংসদ মৃত কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানকে প্রধানমন্ত্রী অত্যন্ত স্নেহ করতেন এবং ভাই বলে সম্বোধন করতেন। সে হিসাবে জয়কে ডাকেন ভাতিজা বলে। এ কারণে দলীয় নেতাকর্মীদের গুজবে কান না দিয়ে জোর প্রচারণার নির্দেশ দিয়েছেন তিনি।

প্রচারণায় পিছিয়ে নেই একসময়কার আওয়ামী লীগের সাংসদ ও কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীও। ধারণা করা হচ্ছে বিএনপি নির্বাচনে না আসায় এ আসনে ভোটারদের ব্যাপক সমর্থন পাবেন প্রার্থী বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বিএনপিসহ অন্যান্য দলের সমর্থকদের ভোট পাওয়ার পাশাপাশি খোদ আওয়ামী লীগেরও অনেক ভোট পাবেন বলে তারা আশা করছেন। তবে শেষ পর্যন্ত বিজয়ের মালা কার গলায় আসে এটা নিশ্চিত করে বলা মুশকিল।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com