প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২৮, ২০২৩ সময়ঃ ১:৪৪ অপরাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, প্রবীণ রাজনীতিবিদ ও সাবেক ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান- এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান বলেন, প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, অধ্যক্ষ মতিউর রহমান (৮১) গতকাল ২৭ আগস্ট রবিবার দিবাগত রাত আনুমানিক পৌনে এগারোটার দিকে ময়মনসিংহ নগরীর নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

উল্লেখ্য,  মরহুম অধ্যক্ষ মতিউর রহমান ১৯৪২ সালের ফেব্রুয়ারি ময়মনসিংহ সদর উপজেলার আকুয়া গ্রামের একসম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। তাঁর পিতার নাম আবদুর রেজ্জাক এবং মায়ের নামমেহেরুন্নেসা খাতুন। বর্তমান সরকারের মন্ত্রিসভায় ২০১৪ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালপর্যন্ত ধর্মমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় তিনি ঢাকা হলশাখা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। তিনি ১৯৫৮ সালে .লীগে যোদ দেন। ১৯৮৬ সালথেকে ১৮ বছর ময়মনসিংহ জেলা .লীগের সভাপতি ছিলেন। ১৯৮৬ ২০০৮ সালেময়মনসিংহ সদর আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনবার ময়মনসিংপৌরসভার মেয়র ছিলেন। ২০২২ সালে তাঁকে একুশে পদক দেওয়া হয়। মুক্তিযুদ্ধের সময়ভারতের ঢালু যুবশিবিরের ইনচার্জ এবং ৭১ সালের ১০ ডিসেম্বর মিত্রবাহিনীর সঙ্গে তিনি মুক্তময়মনসিংহে প্রবেশ করেন। তিনি স্কুল কলেজ মাদ্রাসাসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com