প্রকাশিত হয়েছেঃ মে ৩০, ২০২২ সময়ঃ ২:৫২ অপরাহ্ণ

জহিরুল কাদের কবীর, স্টাফ রিপোর্টার, ত্রিশাল থেকে।।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি দুই কমর্ী ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। এ সময় রিয়ন নামে বহিরাগত একজনকে আটক করেছে প্রক্টরিয়াল বডি।
জানাযায়,ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবার দুপুর দেড়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের ওপর বহিরাগত ‘ছাত্রদল নেতাকর্মীদের হামলার’ প্রতিবাদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মানববন্ধন করেছে। নাম না প্রকাশ করার শর্তে ছাত্রলীগের সিনিয়র এক নেতা জানান, মানববন্ধন চলাকালে লাইন সোজা করা নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিব সমর্থিত পপুলেশন সায়েন্স বিভাগের সাদ ও সভাপতি নজরুল ইসলাম বাবু গ্রুপের কমর্ী সিএসই বিভাগের ফাহিমের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি ও পরে ধাক্কাধাক্কীর ঘটনা ঘটে। পরে বিকেলে রাকিব গ্রুপের কমর্ীরা বাবু গ্রুপের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামালা চালায়। এ ঘটনায় বাবু গ্রুপের শাওন ও রাকিব গ্রুপের সাজ্জাদ আহত হয়। পরে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ছাত্রলীগের বিক্ষোদ্ধ কমর্ীরা ফাহিমের মোটর সাইকেলে অগ্নি সংযোগ করে।
আহতরা হলেন- সিএসই বিভাগের শিক্ষার্থী দুর্লভ, আইন ও বিচার বিভাগের সাজ্জাদ, সংগ্রাম, ম্যানেজমেন্ট বিভাগের শাওন, ফিল্ম অ্যান্ড স্টাডিজ বিভাগের মহিবুর রহমান প্রান্ত, নাট্যকলা বিভাগের হিমেল, পপুলেশন সায়েন্স বিভাগের হৃদয়, আইন বিভাগের সিফাত ও ফারাবি এবং রিয়াদ (বহিরাগত) আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ও ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ ছাড়া সাজ্জাদ ও শাওনকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যপারে সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিবের মোবাইল নাম্বারে কল দিলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায় এবং সভাপতি নজরুল ইসলাম বাবুর মোবাইল নাম্বারে তিনবার কল দিলেও তিনি কল রিসিভ করেন নাই।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্টার আক্তার উদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষাথর্ীদের মাঝে ভুল বুঝাবুঝি হয়ে ছিল এখন তা মীমামংসা হয়ে গেছে। বহিরাগত একজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। কোন শিক্ষাথর্ী হাসপাতালে ভর্তি হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, একজন শিক্ষাথর্ী হাসপাতালে ভর্তির কথা শুনেছি।
প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, বহিরাগত একজনকে আটক করা হয়েছে। তাঁর বিষয়ে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com