প্রকাশিত হয়েছেঃ আগস্ট ২, ২০২৪ সময়ঃ ৬:২৬ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকায় বিষধর সাপের কামড়ে মিরাজ হোসেন রনি (২৬) নামে এক ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের মৃত্যু হয়েছে। ডাক্তারের ভুল চিকিৎসায় তিনি মারা যান বলে পরিবার ও স্থানীয়দের অভিযোগ। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার পাড়াগাঁও গাংগাটিয়া গ্রামে।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাড়াগাঁও গাংগাটিয়া গ্রামের মো: সাহেব আলীর ছেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার মিরাজ হোসেন রনিকে ষিধর সাপে কামড় দিলে স্থানীয়রা সিডষ্টোর বাজার বাটাজোর রোডে অবস্থিত লতিফ মেডিক্যাল স্টোরে ডাক্তার আশরাফুজ্জামানের কাছে নিয়ে যান। তখন ডাক্তার জানান, সাধারণ সাপে কামড় দিয়েছে, কিছু হবেনা বলে প্যারাসিটামল ও গ্যাসের ট্যাবলেট দিয়ে বাড়িতে চলে যেতে বলেন। কিছুক্ষণ পর রনি মাটিতে লুটিয়ে পড়লে তাকে প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল ও পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে রাতেই রনি মারা যান।
নিহত রনির পিতা সাহেব আলী জানান, তার ছেলে ডিপ্লেমো ইঞ্জিনিয়ারিং (সিভিল) শেষ করে ঢাকায় একটি  কলেজে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তি হয়েছিলো। তার ছেলেকে সাপে কামড়ালে সিডষ্টোর বাজার আশরাফ ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার পর নাপা ও গ্যাসের ট্যাবলেট দিয়ে বলে সাধারণ সাপে কামড়িয়েছে কিছু হবেনা। কিন্তু কিছুক্ষণপর তার ছেলে অজ্ঞান হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয়রা জানান, ডাক্তার আশরাফুজ্জামান দীর্ঘদিন ধরে সিডষ্টোর বাজারে লতিফ মেডিক্যাল স্টোরে অনৈতিক ভাবে চেম্বার খুলে নিজের নামে প্যাড করে প্রেসক্রিপশনের  মাধ্যমে ভিজিট নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।
ডাক্তার আশরাফুজ্জামান ঘটনার সত্যতা স্বাীকার করে বলেন, তিনি বিষাক্ত সাপে কামড়ের বিষয়টি বুঝতে পারেন নি। তাই তিনি সাধারণ চিকিৎসা দিয়ে বাড়িতে চলে যেতে বলেছিলেন।
ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মো: হাসানুল হোসেন জানান, আশরাফুজ্জামান হাসপাতালের অধিনে মল্লিকবাড়ি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসারের দায়িত্বে আছেন। তবে, তিনি চেম্বার খুলে ডাক্তারী বা প্রেসক্রিপশন করতে পারেন না। ঘটনার ব্যাপারে দু:খ্য প্রকাশ করে, তিনি বিষয়টি দেখবেন বলে জানান।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com