প্রকাশিত হয়েছেঃ মার্চ ১১, ২০২৪ সময়ঃ ৭:২৫ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।
ময়মনসিংহের গফরগাঁওয়ে স্বেচ্ছাসেবী সংগঠন গ্রন্থ কুঠির গফরগাঁও এর উদ্যোগে ব্লাড ফ্রেন্ডস সোসাইটি চরমছলন্দ আয়োজনে গফরগাঁও রেলওয়ে স্টেশন চত্বরে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার (১১ মার্চ) গ্রন্থ কুঠির গফরগাঁও এর পরিচালক হামিম হাসান নীরবের পরিচালনায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। ব্লাড গ্রুপিং ক্যাম্প সকাল সাড়ে ১০টা থেকে শুরু করে বিকাল ৪টা পর্যন্ত চলে। এসময় প্রায় আড়াই শতাধিক স্কুল, কলেজ, মাদ্রাসা, ট্রেন যাত্রী ও সাধারণ পথচারীদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
রক্তের গ্রুপ নির্ণয়ে সেবা দেন মোঃ হানিফ সংকেত (কুয়েত প্রবাসী), ব্লাড ফ্রেন্ডস সোসাইটি গ্রুপের সদস্য সফিকুল ইসলাম, মেহেদী হাসান, নাহিদ, তোফায়েল, রিফাত,  তাসমিয়া, সুলতানা মীম, ইয়াসিন আরাফাত, গ্রন্থ কুঠির গ্রুপের সদস্য ফারজানা মারিন জুই, মোঃ আরাফ, মোঃ রাফসানসহ অন্যান্য সদস্যরা।
গ্রন্থ কুঠির গফরগাঁও এর পরিচালক হামিম হাসান নীরব বলেন, তারা আজ আড়াই শতাধিক লোকের ব্লাড গ্রুপিং করেছেন। এই ব্লাড গ্রুপিং ক্যাম্পে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, বয়োজ্যেষ্ঠ বৃদ্ধা ও শিশুরা এসেছেন। বিনামূল্যে তার রক্তর গ্রুপটি করতে পেরে খুশি হয়েছে। এসময় দু’টি গ্রুপের সদস্যদের ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীসহ এলাকাবাসী বলেন, এটি খুব ভালো একটি উদ্যোগ। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com