প্রকাশিত হয়েছেঃ মার্চ ১০, ২০২৪ সময়ঃ ৬:০৪ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।
ময়মনসিংহের গফরগাঁওয়ে দুর্বৃত্তদের হাতে নিহত, চাঞ্চল্যকর হুমায়ুন কবীর  হত্যা মামলার প্রধান আসামী নয়নের সহযোগী ও তার ভাইদের কাছে নির্যাতিত পরিবার ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।
গতকাল রোববার (১০ মার্চ) দুপুরে গফরগাঁও- ভালুকা আঞ্চলিক মহাসড়কের পাঁচুয়া এলাকায় ভাষা শহীদ জব্বার তোরণের সামনে সড়কে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সড়কের দুইপাশে এক কিলোমিটার জুড়ে নির্যাতিত ভুক্তভোগী পরিবার ও সাধারণ মানুষ অংশগ্রহণ করে।
উপজেলার রাওনা ইউনিয়নবাসীর আয়োজনে মানববন্ধনে নিহত নয়ন ও তাঁর বাহিনীর হাতে নির্যাতিত পরিবারের সদস্য, এলাকাবাসী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন নয়ন হত্যাকান্ডের স্বস্তি প্রকাশ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়।
নিহত নয়ন বাহিনীর অপর সদস্যদের গ্রেফতার করে যথাযথ শাস্তির দাবি জানিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন-রাওনা ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা দুলাল উদ্দিন, নিহত হুমায়ুন কবীরের স্ত্রী সুফিয়া আক্তার সুমি, ভাই জর্জ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আশরাফুজ্জামান, সাধারণ সম্পাদক এ কে এম সাদেকুজ্জামান সুজন, নির্যাতিত আবুল বাশার মাষ্টার প্রমুখ।
মানববন্ধন শেষে ইউনিয়নের প্রায় অর্ধ শতাধিক নির্যাতিত পরিবার, ভুক্তভোগীসহ হাজারো লোকজন নয়ন ও তার বাহিনীর প্রতি ঘৃনা প্রকাশ করে বিক্ষোভ মিছিলসহ সড়ক অবরোধ করে রাখে এবং মিষ্টি বিতরণ করেন।
মানববন্ধনে নিহত নয়নের হাতে নিহত হুমায়ুন কবীরের স্ত্রী সুফিয়া আক্তার সুমি ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর তার স্বামীকে প্রকাশ্যে নৃশংস হত্যাকান্ডের ঘটনায় দোষী নয়নের ভাই আলেমের ফাঁসির দাবি এবং নয়ন বাহিনীর অন্যান্য সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি চান।
উল্লেখ্য,গত ৭ মার্চ রাতে দুর্বৃত্তরা হত্যাসহ একাধিক মামলার আসামী রবিউল ইসলাম ওরফে নয়নকে কুপিয়ে হাতের কব্জি বিচ্ছিন্ন করিয়া হত্যা করে। এলাকাবাসীর ধারনা, আধিপত্য বিস্তারের কারণে প্রতিপক্ষের হাতে নয়ন খুন হয়েছেন।
এ ঘটনায় রোববার নিহত নয়নের ভাই আশরাফুল আলম হত্যাকান্ডের ঘটনায় গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।
গফরগাঁও থানার ওসি মোঃ শহিনুজ্জামান খান বলেন, নিহত নয়নের হাতে নির্যাতিত পরিবার ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে কথা শুনেছি। নিহত নয়নের বিরেুদ্ধে গফরগাঁও থানায় হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com