প্রকাশিত হয়েছেঃ আগস্ট ১৫, ২০২৩ সময়ঃ ৫:৫৪ অপরাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, রক্তাক্ত আগস্ট মাসে মর্মান্তিক, নৃশংস হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বঙ্গবন্ধু ও তার পরিবার, নিঃস্ব হয়ে গেছে বাঙালি জাতি। যে আগস্ট মাসে আমরা বঙ্গবন্ধু পত্নী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মদিন আনন্দ উল্লাসের সাথে পালন করতে পারতাম, বঙ্গবন্ধু ও তার পরিবারের নৃশংস হত্যাকান্ড সে আগস্টকে শোকের মাসে পরিণত করেছে। ঘাতকেরা ছোট্ট শিশু রাসেলকেও রেহাই দেয়নি।

১৫ আগস্ট (মঙ্গলবার) ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আটচল্লিশতম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২৩ পালন উপলক্ষ্যে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পেছনে হাত ছিল জিয়াউর রহমানের। ৫৪ থেকে ৭১ পর্যন্ত ২৩ বছরের ইতিহাসের ঘটনাপুঞ্জিতে কোথাও জিয়াউর রহমানের নাম নেই। জিয়াউর রহমানের নাম আমরা জানলাম বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর। আর তার স্ত্রী ও পুত্রের হাতে ঘটেছে একুশে আগস্টের জঘন্য গ্রেনেড হামলা। সেদিন বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করা হয়। নিহত হন আইভি রহমানসহ অনেকে।

প্রতিমন্ত্রী স্থানীয় ভোটারদের কাছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোটদানের আহ্বান জানিয়ে বলেন, মুক্তাগাছা আসনে আওয়ামী লীগ থেকে যেই মনোনয়ন পাবে তাকেই নির্বাচিত করতে হবে। প্রতিটি আসন গুরুত্বপূর্ণ। মুক্তাগাছায় বর্তমান আওয়ামী সরকারের আমলে ৫২ হাজার উপকারভোগী রয়েছে। মুক্তাগাছার যে উন্নয়ন হয়েছে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে তা ভবিষ্যতেও হবে।

মুক্তাগাছা উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার এ কে এম লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, ভাইস চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, পল্লী বিদ্যুৎ ময়মনসিংহ অঞ্চলের জিএম আক্তার হোসেন, মুক্তাগাছা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) রুমানা রিয়াজ প্রমুখ।

আলোচনা সভার শেষে অনুষ্ঠানস্থলে বঙ্গবন্ধু বিষয়ে পূর্বে অনুষ্ঠিত ভিডিওচিত্র প্রদর্শনী ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়। সংস্কৃতি প্রতিমন্ত্রী জয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com