প্রকাশিত হয়েছেঃ মার্চ ২৮, ২০২৪ সময়ঃ ৮:২২ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী,সমাজসেবক,
মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারি বীর সেনানী হারুন অর রশিদ আকন্দ (৮২) গতকাল বৃহষ্পতিবার ভোর রাতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহষ্পতিবার দুপুরে পাগলা সাহেব আলী একাডেমী স্কুল মাঠে জানাজা নামাজ শেষে মরহুমের গ্রামের বাড়ি পাগলা আকন্দ বাড়ীর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

মরহুম হারুন অর রশিদ আকন্দের ছেলে ইস্পাত প্রতিষ্ঠান বন্দর ষ্টিল ইন্ডাষ্ট্রিজের পরিচালক মুরাদ আহম্মেদ আকন্দ মনি জানান, প্রচারবিমুখ মানুষ হিসেবে তিনি সমাজের অসংখ্য প্রতিষ্ঠান নির্মাণ করেছেন এবং দাতা হিসেবে পাগলা থানা সহ এলাকার অনেক শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার নির্মাণে অনেক মূল্যবান জায়গা দান করে গিয়েছেন।

মরহুমের সহযোদ্ধা স্বরাজ আহম্মেদ শোক প্রকাশ করে বলেন, ‘অনেক বড় বড় সন্মুখ যুদ্ধে আমরা একসাথে অংশগ্রহণ করেছি, অথচ হারুন অর রশিদ আকন্দ নিজের মুক্তিযোদ্ধা স্বীকৃতির জন্য কখনো আক্ষেপ করেননি। মৃত্যুর আগে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে সাক্ষাতকার দিয়ে গেছেন। আমরা তার মরণোত্তর মুক্তিযোদ্ধা সনদ ও স্বীকৃতির দাবি জানাচ্ছি।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com