প্রকাশিত হয়েছেঃ জুন ২৭, ২০২৪ সময়ঃ ১২:৪৬ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকায় যাত্রীবাহি বাস খাদে পড়ে পলাশ চন্দ্র দাস (৩৩) নামে বাসের এক হেলপার নিহত ও অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া  হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার (২৭ জুন) ভোর সাড়ে ৫ টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মেহেরাাবাড়ি এলাকায়। এ সময় ঘন্টাব্যাপী ঢাকাগামী লেনটি বন্ধ রেখে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়। এতে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানা যায়, ঘটনার সময় ঢাকাগামী তানজিয়া পরিবহনের একটি যাত্রীবাহি বাসকে (ঢাকা মেট্রো-ব-১১-০১১৪) পাশকাটিয়ে অতিক্রম করার সময় দ্রæতবেগে একইগামী এনা পরিবহনের অপর একটি যাত্রীবাহি বাস ওই বাসটিকে চাপ দিয়ে চলে যায়। এতে তানজিয়া পরিবহনের বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মেহেরাবাড়ি এলাকায় মহসড়কের পূর্বপাশে ৩০ ফুট নিচে খাদে পড়ে যায়। এ সময় বাসের নিচে চাপা পড়ে বাস হেলপার ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার চকনারায়নপুর গ্রামের কালিচরন দাসের ছেলে পলাশ চন্দ্র দাস ঘটনাস্থলেই মারা যান এবং অন্তত ১০ যাত্রী আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া  হয়েছে। এ সময় ঘন্টাব্যাপী ঢাকাগামী লেনটি বন্ধ রেখে রেকার দিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়। এতে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।
দুর্ঘটনাকবলিত বাসটির যাত্রীরা জানান, ভালুকায় পৌছার আগে এনা পরিবহনের একটি বাসকে সাইড না দেয়ায়, তাদের বাসটিকে পাশকাটিয়ে চলে যাওয়ার সময় ধাক্কা লেগে নিচে পড়ে যায়।
ভরাডোবা হাইওয়ে থানার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, যাত্রীবাহি বাস খদে পড়ে ওই বাসটির হেলাপর নিহত ও বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। নিহতের লাশটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে, পরিবারের লোকজন আসলে তাদের কাছে হস্তান্তর করা হবে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com