প্রকাশিত হয়েছেঃ জুন ৪, ২০২৪ সময়ঃ ৭:১৩ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা পরিষদ নির্বাচনের ভোট আয়োজনের শেষ প্রস্তুতি চলছে। আজ মঙ্গলবার (৪ জুন) দুপুর থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটের সরঞ্জাম। উপজেলা পরিষদ হলরুম থেকে থেকে বিতরণ করা হচ্ছে এসব সরঞ্জাম। প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা এসে বুঝে নিচ্ছেন ভোটের সরঞ্জামাদি। তারপর পুলিশ পাহারায় নিয়ে যাওয়া হচ্ছে নির্ধারিত কেন্দ্রে।
আগামীকাল বুধবার (৫ জুন) সকাল ৮টায় শুরু হবে ভোট গ্রহণ। টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ উপজেলার ভোটাররা ভোট দেবেন ব্যালটে। গফরগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন জানান, সুষ্ঠু ও স্বতস্ফুর্তভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনের সার্বিক নিরাপত্তায় র‌্যাব, বিজিবি, পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে।
নির্বাচনের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৯টি।
প্রিজাইডিং অফিসার ১১৯ জন। সহকারী প্রিজাইডিং অফিসার ৯৫৫ জন ও পোলিং অফিসার ১৯১০ জন।
১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলা। আর এ উপজেলায় মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৭৬ জন, যাদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৯৭ হাজার ২৩৬ জন, আর নারী ভোটার আছেন ১ লাখ ৮৯ হাজার ৮৩৮ জন ও তৃতীয় লিঙ্গ ভোটার ২ জন।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com