প্রকাশিত হয়েছেঃ জুন ২, ২০২৪ সময়ঃ ৮:৫১ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে আগামী ৫ জুন, বুধবার অনুষ্ঠিত হবে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলা পরিষদে নির্বাচনে প্রানান্তক চেষ্টায় ব্যস্ত প্রতিদ্বন্দী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ৩টি গুরুত্বপূর্ণ পদের প্রার্থীরাই প্রতীক বরাদ্দের পর থেকে সমান তালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ব্যক্তি ইমেজেই বেশি গুরুত্ব পাচ্ছে। নির্বাচনী বৈতরনী পার হওয়ার ক্ষেত্রে ভোটারদের দিকে চোঁখ রাখছেন প্রার্থীরা। চায়ের দোকান থেকে পথে ঘাটে, বাসা বাড়ী, পাড়া মহল্লায় চলছে নিবার্চনী আলাপ আলোচনা ও প্রচার। পাড়া মহল্লা ও শহরে পোষ্টারে পোষ্টারে ভরে গেছে।
উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- গফরগাঁও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ- সভাপতি এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন (আনারস প্রতিক), উপজেলা কৃষক লীগ নেতা মোঃ আফজালুর রহমান (মটর সাইকেল প্রতিক) এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আবুল হোসেন (ঘোড়া প্রতিক)।
ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন-বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আতাউর রহমান (উড়োজাহাজ প্রতিক), এ,এস,এম মজিবুর রহমান (তালা প্রতিক), এস,এম শফিক উদ্দিন(চশমা প্রতিক), এ কে এম মাহতাব উদ্দিন সাদেক (টিয়া পাখি প্রতিক), মোঃ এনামুল হক (মাইক প্রতিক), মোঃ রাসেল বক্স (টিউবয়েল প্রতিক) ও বুলবুল আহামেদ (পালকি প্রতিক) ।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন-বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার (প্রজাপ্রতি প্রতিক), নতুন মুখ মোছাঃ শাহনাজ পারভীন (পদ্ম ফুল প্রতিক), নূরজাহান সিরাজী ববি (কলস প্রতিক) ও রেহনুমা তারান্নুম দিতি (ফুটবল প্রতিক) নিয়ে লড়াই করছেন।
স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের আস্থাভাজন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফ উদ্দিন দলীয় নেতাকর্মীদেরকে সাথে নিয়ে দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত করে রেখেছেন। তাই আওয়ামী লীগ নেতারা জোরদার ভাবে মোঃ আশরাফ উদ্দিন এর পক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। তিনি দলের বিভিন্ন সময়ে সক্রীয়ভাবে ভূমিকা পালন করেন। সভা সমাবেশ ও নানা রাজনৈতিক কর্মকান্ডে তার অবদান গুরুত্বপূর্ণ। বিগত সময়ে দুইবার উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। গ্রামে গঞ্জে তার ব্যাপক পরিচিতি ঘটেছে। তাই এলাকায়
মানুষ তাকেই তৃতীয়বারের মতো উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।
এদিকে প্রতীক পাওয়ার পর থেকেই প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, পোষ্টার লিফলেট বিতরণ এবং ভোটারদের নিকট নিজ নিজ প্রতীকে ভোট কামনা করছেন। নির্বাচনী লড়ায়ে জয় পেতে নারী প্রার্থীরাও পুরুষ প্রার্থীদের মত মরিয়া হয়ে সমান তালে সক্রীয় প্রচার প্রচারনা চালাচ্ছেন। নারী‌ প্রার্থীর মধ্যে
প্রজাপ্রতি প্রতিক নিয়ে রেশমা আক্তার প্রচার প্রচারণায় শীর্ষে রয়েছেন এবং জয়ী হওয়ার সম্ভাবনা বেশি বলে মনে করছেন ভোটাররা।
গফরগাঁও উপজেলা ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ২৩৬ জন, মহিলা ভোটার ১ লাখ ৮৯ হাজার ৮৩৮ জন এবং তৃতীয় লিঙ্গ ভোটার ২জন। ১১৯টি কেন্দ্রে ভোটাররা ব্যালট পেপারে মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
#####

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com