প্রকাশিত হয়েছেঃ জুন ১৯, ২০২৪ সময়ঃ ৪:২২ অপরাহ্ণ

আসাদুজ্জামান ভালুকা (ময়মনসিংহ)।।
ময়মনসিংহের ভালুকায় সাপের কামড়ে আসিফ মিয়া (১০) নামে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (১৮জুন) সকালে উপজেলার পালগাঁও গ্রামে। সে উপজেলার রাংচাপড়া মদিনাতুল উলুম মাদরাসায় পড়াশুনা করতো। স্থানীয় সূত্রে জানা যায়, আসিফ তার মায়ের পেটে থাকা অবস্থায় বাবা আল আমীন স্ত্রীকে ফেলে চলে যান। পরে ভূমিষ্ট হয়ে আসিফ নানা উপজেলার পালগাঁও গ্রামে আমীর আলীর বাড়িতেই মায়ের আদরে বড় হতে থাকে। দুই বছর আগে উপজেলার রাংচাপড়া মদিনাতুল উলুম মাদরাসার আবাসিক থেকে পড়াশুনা করে আসছে। ঈদের ছুটিতে সে নানা বাড়িতে যায়। ঘটনারদিন সকালে আসিফ প¯্রাব করার জন্য বাড়ির বাইরে গেলে একটি বিষাক্ত সাপ তাঁকে কামড় দেয়। এ সময় বাড়ির লোকজন খোঁজ পেয়ে স্থানীয় বশির ওজার স্ত্রী হেলেনা ওরফে হালে ওজাকে খবর দিলে তিনি এসে ঝাড় ফুঁক দেন এবং এক পর্যায়ে কামড়ের জায়গা বেøড দিয়ে কেটে রক্ত বের করেন। এ সময় আসিফ গুরুতর অসুস্থ হয়ে পড়লে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন।
নিহত আসিফের নানা আমীর আলী জানান, তার নাতি আসিফকে সাপে কামড় দিলে বাড়ির পাশের হালে ওজাকে দিয়ে তাঁকে ঝাড়ানোর পর কামড়ের জায়গা বেøড দিয়ে কেটে রক্ত বের করে বলেন, বিষ বের করা হয়ে গেছে। পরীক্ষার জন্য তার স্বামী বশির ওজার কাছে নিয়ে যেতে হবে। পরে মোটরসাইকেল যোগে বশির ওজার কাছে নিয়ে যাওয়ার সময় আসিফ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নেয়ার পূর্বেই মার যায়।
৯ নাম্বার কাচিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান লিটন জানান, তার ইউনিয়নের পালগাঁও গ্রামে সাপের কামড়ে এক ছেলে মারা গেছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com