প্রকাশিত হয়েছেঃ জুন ১৫, ২০২৪ সময়ঃ ৮:২২ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে পুরাতন ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজ হওয়ার একদিন পরে আজিজুল হক (৬৩) নামে এক সাবেক বিজিবি’র সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।
গতকাল শনিবার (১৫ জুন) বিকাল পৌনে ৬ টার তেঁতুলিয়া বাজার এলাকায় নদের তীরবর্তী ভাসমান অবস্থায় ফুলে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়। সে উপজেলার গফরগাঁও ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের মৃত কেয়ামত আলীর ছেলে।
নিহতের পরিবার, পুলিশ ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে আজিজুল হক ব্রহ্মপুত্র নদের ওপারে চরআলগী ইউনিয়নের চন্ডিচর এলাকায় ফসলী জমি-জমার দেখতে যায়। সেখানে সকাল ১১টার পর্যন্ত থাকায় পর বাড়ি ফিরার পথে সম্পর্কে তিন নাতনীকে নিয়ে কোষা নৌকা চড়ে ব্রহ্মপুত্র নদ পার হওয়ার সময় নদের মাঝখানে নৌকা পানিতে ডুবে যায়। নৌকাডুবির হৈচৈ শব্দ শুনে অন্য নৌকায় থাকা স্থানীয় লোকজন এসে সুমাইয়া (১২), নূর জামিলা (১৪) ও মিম (১৫) নামে তিন নাতনীকে উদ্ধার করে তীরে উঠাতে পারলেও আজিজুল হক নদে পানিতে ডুবে নিখোঁজ হন।
এরপরে শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে নদের পানির খড়া স্রোতে স্বজনসহ স্থানীয় লোকজন খোঁজাখুঁজি করেও তাকে পায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন থানা পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা। দুপুর আড়াইটার থেকে ময়মনসিংহের ফায়ার সার্ভিসের ডুবরিদল পুনরায় ব্রহ্মপুত্র নদের
দীর্ঘ ৩ ঘন্টা অভিযান চালিয়েও নিখোঁজ আজিজুল হককে উদ্ধার করতে না পেরে ফিরে যায় ডুবুরি দলের উদ্ধারকর্মীরা। এরপরে গতকাল শনিবার সকাল থেকেই ফায়ার সার্ভিসের ডুবুরীদল এবং আজিজুল হকের পরিবারের লোকজন ও এলাকাবাসী নিজ নিজ অবস্থান থেকে খোঁজাখুঁজি অব্যাহত রাখেন। অবশেষে তেঁতুলিয়া বাজার এলাকায় নদের তীরের নিকটে পানিতে আজিজুলের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা স্বজনদের খবর দেন। এই সংবাদ পেয়ে পুলিশসহ ফায়ার সার্ভিসের ডুবুরীদলের উদ্ধারকর্মীরা এসে আজিজুল হকের ফুলে যাওয়া মরদেহ উদ্ধার করেন।
গফরগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহীনূজ্জামান খান জানান, খবর পেয়ে তেঁতুলিয়া বাজার এলাকার ব্রহ্মপুত্র নদের তীরের নিকটে পানি থেকে ভাসমান অবস্থায় ফুলে যাওয়া আজিজুলের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান আছে বলেও তিনি জানান।
####

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com