প্রকাশিত হয়েছেঃ সেপ্টেম্বর ৯, ২০২৪ সময়ঃ ৭:০৬ অপরাহ্ণ

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।
আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২৪ উপলক্ষ্যে ময়মনসিংহে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে দপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক (ভারপ্রপ্ত) মাহ্‌ফুজুল আলম মাসুম।

সভাপতি বলেন, ময়মনসিংহ একটি অসাম্প্রদায়িক জেলা। যেখানে বছরের পর বছর বিভিন্ন ধর্মের ও শ্রেণীর মানুষ একই সাথে বসবাস করে আসছে। তাই আসন্ন শারদীয় দুর্গাপূজায় এই জেলার অসাম্প্রদায়িক সংস্কৃতি বজায় থাকবে বলে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, প্রত্যেকটি পূজা মণ্ডপের নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে মন্ডপ কর্তৃপক্ষকে সি সি ক্যামেরা স্থাপনের পরামর্শ প্রদান করেন। নিজস্ব ধর্মের উৎসবের জন্য যাতে অন্য সকল ধর্মের আচরণ ব্যাহত না হয় সেই দিকে সবার দৃষ্টি আকর্ষণের আহ্বান জানান।

তিনি আরো জানান, মণ্ডপগুলোর নিরাপত্তার স্বার্থে মণ্ডপগুলোতে আনসার সদস্যের মোতায়ন নিশ্চিত করা হবে। একই সাথে সেনাবাহিনীর টহল টিম পূজা মণ্ডপগুলো নিরাপত্তায় থাকবেন।

এছাড়াও সভায় উপস্থিত বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনগুলোর নেতাকর্মীবৃন্দগণ জেলার অসাম্প্রদায়িকতা বজায় রাখার স্বার্থে পূজা মণ্ডপগুলো নিরাপত্তায় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী জানান, আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন নিরাপত্তায় ময়মনসিংহ পুলিশ প্রশাসন প্রতি বছরের মত এবারও সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করছে। তবে গত বছরের থেকে এবছর পূজা মণ্ডপের সংখ্যা বেড়েছে, যার জন্য প্রশাসনের সাথে সাথে নিজেদেরকেও সতর্ক থাকতে হবে। যাতে করে পূজা মন্ডপ গুলোতে কোন অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা বৃন্দ, রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীবৃন্দ।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com