প্রকাশিত হয়েছেঃ জুলাই ২৭, ২০২৪ সময়ঃ ২:৪৫ অপরাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা।।
ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তিন যুবককে কুপিয়ে ও একজনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা। আহতদের প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল ও পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যা রাতে উপজেলার জামিরদিয়া গ্রামে। এ ঘটনায় মডেল থানায় মামলা (৩১, তারিখ ১৯/০৭/২৪ইং) হলে পুলিশ একজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।
স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য ও উপজেলার জামিরদিয়া দক্ষিণপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে মোস্তফা কামাল গংদের সাথে প্রতিবেশি আব্দুল হাই গংদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এনিয়ে আদালতে বেশ কয়েকটি মামলা চলমান আছে। এরই জের হিসেবে বৃহস্পতিবার সন্ধ্যা রাতে বাড়ির পাশে জনৈক রুবেল মিয়ার চা স্টলে বসে মোস্তফা কামালের ছেলে খোকন সরকার, ভাতিজা খাইরুল আলম, সুজন মিয়া ও শামীম মিয়াসহ কয়েকজন চা পান করতেছিলো।

এসময় প্রতিপক্ষ আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়ার নেতৃত্বে একদল লোক তাদের উপর হামলা চালায়। এমনকি খাইরুল আলম, সুজন মিয়া ও শামীম মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও খোকন সরকারকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। এসময় আশপাশের মানুষ চলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় আহত খাইরুল ইসলামের বাবা মোফাজ্জল হোসেন বাদি হয়ে খোকন মিয়া, খলিল মিয়া, আব্দুল হাই, হাদিউল, আব্দুল হেকিম, হেলাল উদ্দিন, আলাল উদ্দিন, বেলাল উদ্দিন, শিপন মিয়া ও হুমায়ূননের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ আব্দুল হাইয়ের ছেলে মামলার ১ নম্বর আসামী খোকন মিয়াকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।
মামলার বাদি মোফাজ্জল হোসেন জানান, প্রতিবেশি আব্দুল হাই গংদের সাথে তাদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই জের হিসেবে তাদের ছেলেদের উপর হামলা করা হয়।
এ ব্যাপারে প্রতিপক্ষ আব্দুল হাই ও তার লোকজনের সাথে মোবাইলে অনেকবার চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য দেয়া সম্ভব হয়নি।
ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) শাহ কামাল আকন্দ জানান, ওই ঘটনায় মামলা হওয়ার পর একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। অপরাপর আসামীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com