প্রকাশিত হয়েছেঃ জুলাই ৯, ২০২৪ সময়ঃ ৩:৩৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার, দিগন্তবার্তা ডটকম।।

ময়মনসিংহ জেলার বিভিন্ন ধর্মীয় (হিন্দু, খ্রীস্টান ও মুসলিম) সম্প্রদায়ের ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে আন্তঃধর্মীয় সম্প্রীতি সম্প্রসারণে ধর্মীয় নেতাদের দক্ষতা বৃদ্ধির লক্ষে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গত সোমবার নগরীর আসপাডা, ট্রেনিং একাডেমি সেন্টারে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালাটি “Strengthening Capacity of the Legitimate Religious Leaders on Interfaith Harmony”  প্রকল্পের আওতায় আয়োজন করা হয়।
প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা রুপসা, সার্বিক সহযোগিতায় ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনিস্টটিউট (আই আর আই) এবং আর্থিক সহযোগিতায় USAID ।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে-ই- আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সামাজিক শান্তি, শৃঙ্খলা ও অর্থনৈতিক উন্নয়নে আন্তঃধর্মীয় সম্প্রীতি অত্যন্ত গুরুত্বপুর্ণ। তিনি তার বক্তব্যে ধর্মীয় নেতাদের অনুরোধ করেন, প্রত্যেকের নিজ নিজ এলাকায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষের অংশগ্রহণে আন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় কাজ করার জন্য।
কর্মশালায় এ সয়য় উপস্থিত ছিলেন মি: ক্রেগ হলস্টেড, রেসিডেন্ট প্রোগ্রাম ডিরেক্টর, ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনিস্টটিউট (আই আর আই), মি: আমিতাভ ঘোষ, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার, (আই আর আই), মো: মনিরুল ইসলাম, প্রোগ্রাম আফিসার, (আই আর আই), মি: হিরন্ময় মন্ডল, নির্বাহী পরিচালক, রুপসা। দিনব্যাপি এই কর্মশালায় প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন মুফতি জাহাঙ্গীর আলম সালমানি, খতিব, মাসকান্দা গোরস্থান মসজিদ, ময়মনসিংহ, কেশব চক্রবর্তী, সিনিয়র প্রিষ্ট, কেন্দ্রীয় মন্দির, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, নরবার্ট স্টানলি গোমেজ, ভারপ্রাপ্ত প্রিস্ট, সেন্ট এ্যানথোনি পাদুয়া চার্চ, ময়মনসিংহ, মাওলানা মো: ফজলুর রহমান জিহাদী, ইমাম, বাংলাদেশ রেলওয়ে মার্কেট জামে মসজিদ, ময়মনসিংহ।
এছাড়াও অনুষ্ঠানে রাজনীতিবিদ, ধর্মীয়নেতা, সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধি, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
######

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com