প্রকাশিত হয়েছেঃ জুলাই ১, ২০২৪ সময়ঃ ১২:৩৬ অপরাহ্ণ

রফিকুল ইসলাম খান, গফরগাঁও প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁও- রসুলপুর সড়কের বেহাল দশায় যাতায়াতের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে। সড়কটি পাশ্ববর্তী ত্রিশাল যাওয়ার সংযোগ সড়ক। গর্ত আর খানাখন্দের কারণে যানবাহন চলাচলের সড়কটি অনুপযোগী হয়ে পড়েছে।
দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় সামান্য বৃষ্টিতে সড়কের গর্তের মধ্যে জমে থাকা পানিতে ছোট ছোট যানবাহন উল্টে প্রায়ই দূর্ঘটনা ঘটছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, গফরগাঁও নয়া ব্রীজ থেকে রসুলপুর চৌরাস্তা হয়ে আমরিতলা-চকরামপুর ত্রিশাল সংযোগ সড়কের সমস্ত রাস্তা জুড়ে খানাখন্দ। রাস্তাটির এতই বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে যে পায়ে হাঁটারও কোন ব্যবস্থা বা সুযোগ থাকে না। তার পরও প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক পথে চলছে ছোট বড় যানবাহন।

ইজিবাইক চালক বাদল বলেন, যাত্রী নিয়ে রাস্তা দিয়ে চলাচল করতে বারবার ব্রেক কষে চলতে হয়। বর্ষার শুরুর পর থেকে ইজিবাইকের কন্ট্রোল বক্স ও চার্জার মোটর গর্তের পানিতে ডুবে গিয়ে তা মাঝে মধ্যেই পুড়ে যায়। সারাদিনের কামাইয়ের টাকা গ্যারেজে দিতে হয়। সংসার চালাই কিভাবে।

চৌধুরীকান্দা গ্রামের হোসাইন চৌধুরী বলেন, গফরগাঁও-রসুলপুর সড়কের বেহাল দশার কারণে মানুষ দীর্ঘদিন যাবত চরম দুভোর্গের শিকার হচ্ছে। সড়কের গর্তে প্রতিদিন যানবাহন উল্টে ঘটছে হতাহতের ঘটনা।

এ বিষয়ে রসুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মঈন সরকার বলেন, বিগত ৭/৮ বছর আগে গফরগাঁও থেকে রসুলপুর- চকরামপুর হয়ে ত্রিশাল পর্যন্ত সংযোগ সড়কটি সংস্কার হয়েছিল। পরে সড়কটি সংস্কারের জন্য এলজিইডি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে লিখিত ভাবে একাধিকবার আবেদন করেছি। কিন্তু এলজিইডি বিভাগ কোন নজর দিচ্ছেন না।

গফরগাঁও উপজেলা প্রকৌশলী মাহাবুব মোর্শেদ জানান, সড়কটি সংস্কারের জন্য  ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।
###

প্রকাশক ও সম্পাদক

আসাদুজ্জামান (ফজলু)

হাউজ নং: ২০, ফ্ল্যাট নং: বি২, রোড নং: ০৭

সেকশন: ১২, উত্তরা, ঢাকা – ১২৩০

মোবাইল: ০১৭১৮-১৯২৬৮৫, ০১৭৬১-৫৮২৩৩৮

ইমেইল: contact@digontabarta.com